Text size A A A
Color C C C C
পাতা

সিটিজেন চার্টার

 

ক্রমিক নং

সেবার বিবরণ

সাড়া প্রদানের সময়সীমা

ক.

প্রকল্প গ্রহণের আবেদন

১৫ কর্ম দিবসের মধ্যে

খ.

দরপত্র সংশ্লিষ্ট তথ্য

২ কর্ম দিবসের মধ্যে

গ.

দরপত্র সংশ্লিষ্ট অভিযোগ

২ কর্ম দিবসের মধ্যে

ঘ.

অধিদপ্তরীয় কর্মকর্তা/কর্মচারীর বিরুদ্ধে অভিযোগ

৭ কর্ম দিবসের মধ্যে

ঙ.

অধিপ্তরীয় কাজে নিয়োজিত কোন পরামর্শক প্রতিষ্ঠান/ঠিকাদারী প্রতিষ্ঠান/বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থার কার্যসংক্রান্ত  অভিযোগ/প্রশ্ন

৭ কর্ম দিবসের মধ্যে

চ.

পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ক তথ্য সরবরাহের অনুরোধ

৩ কর্ম দিবসের মধ্যে

ছ.

বিভিন্ন সংস্থা কর্তৃক আয়োজিত প্রশিক্ষণে প্রশিক্ষক প্রদান

৭ কর্ম দিবসের মধ্যে

জ.

বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যয়ে পানি সরবরাহ ও স্যানিটেশন স্থাপনা স্থাপনের অনুরোধ (Deposit Work)

১৪ কর্ম দিবসের মধ্যে

ঝ.

চুক্তিবদ্ধ ঠিকাদারী প্রতিষ্ঠান/পরামর্শক সংস্থা/বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা কর্তৃক তত্ত্বাবধায়নকারী কর্তৃপক্ষের সাথে বিরোধ নিষ্পত্তির আবেদন

১৫ কর্ম দিবসের মধ্যে

ঞ.

অধিদপ্তরীয় পানি পরীক্ষাগারগুলোর সেবার মান সংক্রান্ত অভিযোগ/পরামর্শ

১৫ কর্ম দিবসের মধ্যে

 

১। উপর্যুক্ত সময়সীমার মধ্যে কোন বিষয় নিষ্পত্তি করা সম্ভব না হলে, তা ঐ সময় সীমার মধ্যে  আবেদনকারীকে কি কারণে ও আর কতদিন সময় লাগবে তা জানাতে হবে।

২। আবেদনকারীর উপযুক্ত কর্তৃপক্ষের পরিবর্তে অন্যত্র আবেদন করলে তার আবেদন উপযুক্ত সময়ের মধ্যে যথোপযুক্ত কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে আবেদনকারীকে জানাতে হবে।

৩। তথ্য সরবরাহের ক্ষেত্রে প্রচলিত বিধিমালা অনুসরণ করতে হবে।

            

         বিঃ দ্রঃ  সিটিজেন চার্টার সম্পর্কিত বিষয়ে অধিকতর জানতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ওয়েব সাইটে (www.dphe.gov.bd) যোগাযোগ করুন।